বিশ্ব পরিবেশ দিবস- LETS CELEBRATE

বিশ্ব পরিবেশ দিবস

ধারাবাহিকভাবে পঞ্চম জুনে বিশ্ব পরিবেশ। 100 টিরও বেশি সংখ্যক জাতির ব্যক্তিরা এই দিনটির প্রশংসা করেন। এছাড়াও বিশ্ব শর্ত দিবসটি জাতিসংঘের পরিবেশ প্রোগ্রাম (ইউএনইপি) দ্বারা নিয়ন্ত্রিত হয়। 1973 সাল থেকে এই দিনটির প্রশংসা করার পিছনে সমস্ত মূল নীতি প্রেরণা ছিল মননশীলতা ছড়িয়ে দেওয়া। মননশীলতা ছিল আমাদের অবস্থার সুরক্ষা সম্পর্কে।

একইভাবে গ্লোবাল ওয়ার্মিংয়ের প্রভাবগুলি ফিরিয়ে আনতে বিভিন্ন প্রতিরোধমূলক ব্যবস্থা গ্রহণের পাশাপাশি। যেহেতু আমরা সামগ্রিকভাবে বুঝতে পারি যে গ্লোবাল ওয়ার্মিং আমাদের অবস্থার ধ্বংসের প্রধান চালক। এইভাবে আমাদের অবস্থা সুরক্ষিত করা আমাদের বাধ্যবাধকতা। আরও কী, এটির যে অপব্যবহার তা ডিমিট করছে তা বন্ধ করুন। যেহেতু শেষ অবধি, আমাদের সহনশীলতা এবং আমাদের পরবর্তী যুগের জন্য এটি আমাদের মৌলিক প্রয়োজনীয়তা।

বিশ্ব পরিবেশ দিবসে আমরা কী করব?

বিশ্ব শর্তের দিনে আমরা সামগ্রিকভাবে আমাদের কাজ থেকে ছুটির দিন নিই। তদ্ব্যতীত, শর্ত বীমা সম্পর্কে মননশীলতা ছড়িয়ে দিতে বিভিন্ন ক্রুসেডে যোগ দিন। তদুপরি, আমরা নির্জন জমিতে পুরো উদ্ভিদ হিসাবে পুরো উদ্ভিদ হিসাবে লক্ষ্য রেখেছি যে এটি নির্দিষ্ট বছর পরে স্থল অঞ্চলে বিকাশ ও সমৃদ্ধ হতে পারে। অতিরিক্তভাবে, আমরা এই দিনটিকে ব্যক্তিদের মনে সচেতন করতে বিভিন্ন প্যারেডে অংশ নিই। সুতরাং তারা একইভাবে আমাদের অবস্থা সুরক্ষায় অংশ নিতে পারে।

তদুপরি, স্কুলে, প্রশিক্ষকরা একটি গাছ লাগানোর কৌশলগুলিকে গুরুত্বের সাথে দেখান। স্কুলটি বন্যপ্রাণীর সংক্ষিপ্তসারগুলি নেওয়ার জন্য পরিবহন সরবরাহ করে। সেখানে তারা বিভিন্ন ধরণের গাছপালা সম্পর্কে চিন্তাভাবনা করতে আসে। তদতিরিক্ত, যে ধরণের উদ্ভিদ তারা সহ্য করে। অতিরিক্তভাবে, আন্ডারট্রুদের তাদের বাড়ি থেকে একটি চারা এনে মাটির অভ্যন্তরে লাগানো দরকার। এটি তাদেরকে ব্যবহার্য তথ্য প্রাপ্তিতে উত্সাহ দেয়। আরও, এটি অতিরিক্তভাবে প্রকৃতির সাথে একটি উত্সাহী সংযোগ তৈরি করে।

এই মুহূর্তে পৃথিবীটি নিশ্চিত করার একটি গুরুতর প্রয়োজন রয়েছে এবং এটি হ'ল বিশ্ব পরিবেশ দিবস, যা প্রতি বছর 5 জুন প্রশংসিত হয়, এর বৈশিষ্ট্যগুলি রয়েছে। এই বছর, বিষয়টি 'প্রকৃতি'।

কলম্বিয়া, জার্মানি এবং ইউএন পরিবেশ প্রোগ্রামের (ইউএনইপি) জানিয়েছে যে প্রাকৃতিক গতিশীলদের জন্য প্রাথমিক বর্ষের ঠিক আগে কলম্বিয়াতে জার্মানির সাথে মিলিতভাবে ২০২০ সালে বিশ্ব পরিবেশ দিবস হবে এবং এটি জীববৈচিত্র্যে মনোনিবেশ করবে।

এটি পৃথিবীর জন্য সামগ্রিক মানসিকতা এবং ক্রিয়াকলাপকে এগিয়ে নেওয়ার জন্য জাতিসংঘের নেতাদের দিন। বছরের পর বছর ধরে, এটি প্রাকৃতিক উন্মুক্ত চেষ্টার বৃহত্তম বিশ্বব্যাপী মঞ্চে পরিণত হয়েছে এবং 100 টিরও বেশি সংখ্যক ব্যক্তির বিপুল সংখ্যক ব্যক্তির দ্বারা প্রশংসিত হয়েছে।

2020 হতাশা, আকাঙ্ক্ষা এবং জরুরী মোকাবিলা প্রকৃতির মোকাবেলার জন্য ক্রিয়াকলাপের জন্য একটি বছর; এটি বিশ্বব্যাপী বায়ুমণ্ডল ক্রিয়াকলাপের জন্য আরও সম্পূর্ণরূপে প্রকৃতি-ভিত্তিক ব্যবস্থাগুলিকে একীভূত করার একটি সুযোগ।

প্রতিবছর, বিশ্ব পরিবেশ দিবস গ্রহের মুখোমুখি মৌলিক পরিবেশগত অসুবিধাগুলি সরিয়ে নেওয়ার জন্য বিশ্বজুড়ে ব্যক্তি, নেটওয়ার্ক এবং সরকারগুলিতে দ্রুততর, বর্ধিত এবং আঁকার এক আশ্চর্যজনক পর্যায়। এই পরিশ্রমের কর্তৃত্ব প্রদর্শন করার জন্য আমরা কলম্বিয়া এবং জার্মানির কাছে কৃতজ্ঞ।

মানব পরিবেশ সম্পর্কিত স্টকহোম সম্মেলনের উদ্বোধনের জন্য 1972 সালে জাতিসংঘের সাধারণ পরিষদ দ্বারা বিশ্ব পরিবেশ দিবস (ডাব্লুইইডি) প্রতিষ্ঠিত হয়েছিল। প্রতিবছর ৫ জুন স্বীকৃত, ডাব্লুইইইডি একটি গুরুত্বপূর্ণ যানবাহন যার মাধ্যমে জাতিসংঘ পৃথিবীর সাথে সামগ্রিক পরিচিতি সঞ্চার করে এবং রাজনৈতিক বিবেচনা এবং ক্রিয়াকলাপকে উন্নত করে।

ডাব্লুইডইডের পরিকল্পনা হ'ল পরিবেশগত সমস্যাগুলিতে একটি মানুষের মুখ দেওয়া; ব্যক্তিদের ইভেন্টের রক্ষণাবেক্ষণযোগ্য ও নিরপেক্ষ পালাটির গতিশীল বিশেষজ্ঞ পেতে সক্ষম করুন; প্রাকৃতিক সমস্যাগুলির প্রতি মানসিকতা পরিবর্তনের জন্য নেটওয়ার্কগুলি প্রয়োজনীয় understanding এবং সমর্থনকারী সংস্থা যা সমস্ত দেশ এবং লোক গোষ্ঠীর আরও সুরক্ষিত এবং প্রগতিশীল সমৃদ্ধ ভবিষ্যতের প্রশংসা করবে guarantee

ইউনাইটেড নেশনস এনভায়রনমেন্ট প্রোগ্রাম (ইউএনইপি) এর কারণেই গড়ে ওঠা বিয়ে, যার কেন্দ্রীয় কমান্ড কেনিয়ার নাইরোবিতে রয়েছে এবং বিশ্বের প্রায় ১০০ টিরও বেশি দেশে তিনি প্রশংসিত। এমন এক দিন হিসাবে যা পৃথিবীর সাথে পরিচিতিকে উত্সাহিত করে এবং রাজনৈতিক বিবেচনা এবং উন্মুক্ত ক্রিয়াকলাপকে আপগ্রেড করে, প্রাথমিক বিশ্ব পরিবেশ দিবসটি ১৯ 197৩ সালে প্রশংসিত হয়েছিল The এই দিবসটি প্রতিবছর একটি বিকল্প বিষয় সহ একটি বিকল্প শহর দ্বারা পরিচালিত হয় এবং বিশ্বব্যাপী কাজের সাথে সম্মানিত হয় সপ্তাহে 5 জুন চালু আছে।

অতীত ইভেন্টগুলিতে বিষয়গুলি অন্তর্ভুক্ত ছিল, উদাহরণস্বরূপ, কেবলমাত্র একটি পৃথিবী, মানব বসতি, জল: চিরতরে গুরুত্বপূর্ণ রিসোর্স, ওজোন স্তর, বিনা বিনা বিকাশ, ধ্বংস ছাড়া আমাদের শিশু-বিকাশের একমাত্র ভবিষ্যত, বিপজ্জনক বর্জ্য পরিচালনা ও পরিচালনা করা: অ্যাসিড বৃষ্টি এবং শক্তি , মরুভূমি, যুবক: জনসংখ্যা ও পরিবেশ, শান্তি, পরিবেশ ও আশ্রয়ের জন্য একটি বৃক্ষ: একটি ছাদ, গ্লোবাল ওয়ার্মিং, জলবায়ু পরিবর্তন, দারিদ্র্য এবং পরিবেশের চেয়েও বেশি, ওয়ান আর্থ ওয়ান ফ্যামিলি, আর্থ লাইফ, ইত্যাদি।
বিশ্ব পরিবেশ দিবসটি ভারতে গাছের পালক, স্কুল প্রশিক্ষণের মাধ্যমে সামাজিক অনুশীলন, অঙ্কন এবং শত্রুতা সম্পর্কিত ঠিকানা, শর্ত বীমা সহ চিহ্নিত পয়েন্টগুলিতে সম্বোধনের প্রকল্পগুলির দ্বারা প্রশংসিত হয়। সবে কোনও সংস্থা ম্যানেজমেন্টের জন্য প্রস্তুতির নেতৃত্ব দেয় এবং সাধারণ অনুশীলনের ক্ষেত্রে কাজ করে এবং ছোটখাটো ফোকাস যেখানে তারা নিয়মিত সম্পদকে রেহাই দিতে পারে। ওয়ার্কশপগুলি একইভাবে বাচ্চাদের অবস্থা এবং পরিবেশগত পরিবর্তন সম্পর্কিত বিষয়গুলিকে তীক্ষ্ণ করার জন্য এবং ইভেন্টের রক্ষণাবেক্ষণের পালা এবং আশ্রয়কেন্দ্রিক ভবিষ্যতের জন্য প্র্যাকটিভ চেঞ্জ অপারেটর হিসাবে কাজ করার জন্য তাদেরকে নিযুক্ত করার জন্য উত্সাহিত করা হয়। এছাড়াও, গৃহস্থালি এবং আধুনিক দূষণ এবং প্রাণশক্তি সংরক্ষণের মতো পয়েন্টগুলিতে পরীক্ষা এবং ফিল্মের স্ক্রিনিংয়ের মতো বিভিন্ন অনুশীলন এবং অপ্রাকৃত আবহাওয়া পরিবর্তন এবং কার্বন ইম্প্রেশন গণনার উপর ভূমিকা অতিরিক্তভাবে সাজানো হয়।

ইকো ভ্রমণ শিল্প এবং ক্লিনিং ড্রাইভগুলি পৃথক সংস্থার দ্বারা পৃথিবীব্যাপী তাপমাত্রা বৃদ্ধির ইস্যুগুলিতে মনোযোগ এবং কার্যকরতা তৈরি করার জন্য উন্নত করা হয়েছিল। মুম্বাই-ভিত্তিক হিউম্যানিটি ফাউন্ডেশন "সাধারণ মানুষ কীভাবে পরিবেশকে বাঁচাতে সহায়তা করতে পারে" এই প্রসঙ্গে জেনারেলের জন্য পরিবেশগত বিশেষজ্ঞের একটি বক্তৃতার নির্দেশ দিয়েছিলেন।

একটি স্টুডেন্ট পার্টনারশিপস ওয়ার্ল্ডওয়াইড (এসপিডাব্লু) প্রোগ্রাম পরিবেশগত সুরক্ষার তিনটি আরকে শক্তিশালী করেছে, উদাহরণস্বরূপ, তাদের স্বতন্ত্র কার্বনের ছাপগুলিকে আন্ডারটুইডস; 'সবুজ' নিন্দে পরিণত হওয়ার প্রতিশ্রুতি নিচ্ছেন অধ্যয়নকারী এবং শিক্ষাব্রত; এবং কাগজ তৈরি পুনরায় ব্যবহৃত। বন বিভাগ এবং আশেপাশের ব্যবসায় 'অনুরূপভাবে প্রাকৃতিকভাবে মায়াময় অনুশীলনগুলি নিয়ে আলোচনা করেছে এবং' সবুজ 'বিভাগে কাজের জন্য যারা অনুসন্ধান করছে তাদের জন্য বৃত্তির দিকনির্দেশ সরবরাহ করে।

No comments:

Post a Comment

কুলুঙ্গি বিপণন কি? Niche Marketing

 কুলুঙ্গি বিপণন কি? "কুলুঙ্গি" শব্দটি এই হিসাবে সংজ্ঞায়িত করা হয়েছে: "একটি পণ্য বা পরিষেবার জন্য চাহিদার একটি বিশেষ ক্ষেত্র...

The Ultimate Managed Hosting Platform
banner
Free Instagram Followers & Likes
Free YouTube Subscribers
DonkeyMails.com
getpaidmail.com
YouRoMail.com